শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৬ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

Natun Khabor
বৃহস্পতিবার ● ১৫ অক্টোবর ২০২০
প্রচ্ছদ » ছবি গ্যালারি » আলুর বাজারে সরকারের নির্দেশনা উপেক্ষিত
প্রচ্ছদ » ছবি গ্যালারি » আলুর বাজারে সরকারের নির্দেশনা উপেক্ষিত
১৪৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৫ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আলুর বাজারে সরকারের নির্দেশনা উপেক্ষিত

নতুন খবর ডেস্ক :

---
ভোক্তা, আড়ত ও কোল্ডস্টোরেজ পর্যায়ে আলুর সর্বোচ্চ দাম বেঁধে দিয়েছে সরকার। তবে সরকারের এই নির্দেশনা মানা হচ্ছে না কোনো পর্যায়েই।

আলুর অস্বাভাবিক দাম বাড়ার পরিপ্রেক্ষিতে গত ৭ অক্টোবর ভোক্তা, আড়ত ও কোল্ডস্টোরেজ পর্যায়ে আলুর সর্বোচ্চ দাম বেঁধে দিয়ে কৃষি বিপণন অধিদফতর থেকে ৬৪ জেলার জেলা প্রশাসকদের (ডিসি) কাছে চিঠি পাঠানো হয়। এক সপ্তাহ পর গতকাল বুধবার (১৪ অক্টোবর) বিষয়টি জানাজানি হয়।

কৃষি বিপণন অধিদফর থেকে জেলা প্রশাসকদের ভোক্তা পর্যায়ে সর্বোচ্চ ৩০ টাকা কেজি দরে আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করতে করতে বলা হয়। সেই সঙ্গে, কোল্ডস্টোরেজ পর্যায়ের সর্বোচ্চ ২৩ টাকা এবং আড়তে ২৫ টাকা কেজি আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করতে বলা হয়।

গতকাল কৃষি বিপণন অধিদফতর থেকে আলুর দাম বেঁধে দেয়ার বিষয়টি জানাজানি হলে দিনজুড়েই সর্বোত্রই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে আলু। কমে দামে আলু পাওয়ার আশায় আজ বৃহস্পতিবার সকালে অনেক ক্রেতাই বাজারে ছুটে যান। তবে বাজারে গিয়ে তাদের হতাশ হতে হয়েছে। কারণ আগের মতোই আলুর জন্য চড়া দাম গুনতে হয়েছে।

রামপুরা বাজারে আলু কিনতে আসা আশরাফুল ইসলাম নতুন খবরকে হতাশার সুরে বলেন, ‘গতকাল গণমাধ্যমে দেখলাম সরকার আলুর দাম খুচরা পর্যায়ে ৩০ টাকা বেঁধে দিয়েছে। কম দামে আলু কিনতে পারব-এই আশায় বাজারে এসেছি। কিন্তু সবাই গতকালের মতো প্রতি কেজি আলুর দাম ৫০ টাকা চায়। বাজারে সরকারের বেঁধে দেয়া দামের তো কোনো বাস্তবায়ন দেখছি না।’





আর্কাইভ

পরীমনির অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ
আমি আত্মহত্যা করলে সেটা হবে হত্যা : পরীমনি
পরীমনি জানালেন হত্যা ও ধর্ষণচেষ্টায় অভিযুক্তের নাম
পর্যটকদের মন কেড়েছে পাহাড়ি ঝর্ণা
গুনে শেষ করা যাবে না পেয়ারার উপকারিতা!
যে ফলে কমবে ওজন, সারবে ব্রন
যে জেলা যে শ্রেণিতে পড়েছে
বরগুনার মানুষের সুখে দু:খে পাশে থাকতে চাই