শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ন ১৪২৮

Natun Khabor
সোমবার ● ২৩ আগস্ট ২০২১
প্রচ্ছদ » ছবি গ্যালারি » এমন চেহারার পরীমনিকে আগে কেউ দেখেনি
প্রচ্ছদ » ছবি গ্যালারি » এমন চেহারার পরীমনিকে আগে কেউ দেখেনি
৬০ বার পঠিত
সোমবার ● ২৩ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এমন চেহারার পরীমনিকে আগে কেউ দেখেনি

আন্তর্জাতিক ডেস্ক,নতুন খবর:

---
এমন চেহারায় আগে কখনো তাকে দেখা যায়নি। ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম শহীদ প্রীতিলতা রূপে হাজির হচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা পরীমনি। তার প্রতিকৃতির পেছনে লেখা ‘ওয়ান্টেড’।
প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে এ ছবি নির্মাণ করছেন রাশিদ পলাশ। ‘প্রীতিলতা’ নামের এই চলচ্চিত্রে নাম-ভূমিকায় অভিনয় করছেন পরীমনি। খবরটা পুরোনো। এরই মধ্যে ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের এক কিস্তির শুটিংয়েও অংশ নিয়েছেন আলোচিত এই নায়িকা। তবে ভক্তদের আগ্রহ ছিল, প্রীতিলতা রূপে পরীমনিকে দেখার। কারও কারও মনে এমন প্রশ্নও ছিল, পরী কি পারবেন গ্ল্যামার ভেঙে প্রীতিলতা হতে? গেলো ১০ অগাস্ট থেকে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে এ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেয়ার কথা থাকলেও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় বর্তমানে কারাগারে থাকায় সে শুটিং এখনো শুরু হয়নি।

এর আগে, গত ২০ জুলাই রাত ৮টায় ‘প্রীতিলতা’ মুভির ফেসবুক পেজে প্রকাশ করা হয় পরীর এই লুক। প্রায় শত বছর আগের প্রীতিলতা যেমন ছিলেন, যেন সেই রূপে দেখা দেন পরী!

নির্মাতা প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলচ্চিত্রের প্রয়োজনেই ১৯ জুলাই প্রীতিলতার লুক সেট ও লুক টেস্টের আয়োজন করেছিল ছবিটির নির্মাতা প্রতিষ্ঠান ইউফরসি। ক্যানভাস স্টুডিওতে এই ফটোশুট করেন অনিক চন্দ্র। চরিত্র উপস্থাপন, শিল্প-নির্দেশনা, স্টাইলিং ও কোরিওগ্রাফিতে ছিলেন বিপ্লব সাহা। ফেসবুকে এই আয়োজনের একটি ভিডিওচিত্রও প্রকাশ করা হয়।

সেখানে পরীমনি বলেন, নিজেকে দেখে নিজেই চিনতে পারছিলাম না। শুটের আগে কিছুটা টেনশনে ছিলাম। আমি একজন কিংবদন্তি বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করে ঘুরে বেড়াচ্ছি। এই ফিল বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে প্রীতিলতার আত্মা ভর করেছে।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’র শুটিং শুরু হয়েছে আগেই। করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন শুটিং বন্ধ থাকলেও ১০ আগস্ট থেকে শুটিং শুরু করার প্রস্তুতি চলছিল। পরীমনি এর মাঝে মাদক মামলায় গ্রেফতার হওয়ায় তা আর সম্ভব হয়নি।

---

জানা গেছে, পরীমনি কারাগার থেকে মুক্ত হলে চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে হবে ছবির শুটিং। ছবিতে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আরও বেশ কজন সুপরিচিত অভিনয়শিল্পী এবারের টিমে যুক্ত হবেন।

ব্রিটিশবিরোধী স্বাধীনতা–আন্দোলনের অন্যতম মুক্তিযোদ্ধা ও প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়েই ছবিটি নির্মিত হচ্ছে। ছবির জন্য গান করেছেন পশ্চিম বাংলার প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন, বাংলাদেশের সাব্বির নাসির প্রমুখ।

উল্লেখ্য, ১৯১১ সালের ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন প্রীতিলতা। তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ করতে গিয়ে গুলিবিদ্ধ হন। সঙ্গে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বছর বয়সে আত্মহত্যা করেন এই বীরকন্যা।





আর্কাইভ

জানা গেলো অপূর্বর তৃতীয় স্ত্রীর পরিচয়, প্রকাশ্যে ছবি
বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর: নেই চুরি-ডাকাতি, আছে পরিবেশ-স্বাস্থ্যগত সুরক্ষাও
উৎসুক জনতার ভিড়ের মাঝেই বিস্কুট খেতে খেতে বাসায় ঢুকলেন পরীমনি
চালের চা পানের উপকারিতা ও তৈরি পদ্ধতি
যৌথ সমঝোতায় বিদায় নিলেন উইলিয়ান
অর্জন ও পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে নিউজপোর্টাল চালু করলো পুলিশ
স্কুল শিক্ষার্থীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: স্বাস্থ্যের ডিজি
ওসি প্রদীপের জামিন নামঞ্জুর, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা