শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮

Natun Khabor
সোমবার ● ১৬ আগস্ট ২০২১
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালন
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালন
৩৩ বার পঠিত
সোমবার ● ১৬ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালন

আন্তর্জাতিক ডেস্ক,নতুন খবর:

---
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু ছিলেন নেতাদের নেতা এবং রাজাদের রাজা। বঙ্গবন্ধুকে হত্যার পর যারা রাষ্ট্র ক্ষমতায় আসিন হয়ে স্বাধীনতার ইতিহাস বিকৃত করে বিভিন্ন মিথ্যাচারে লিপ্ত ছিল তাদের কে চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করা এবং তাদের রাজনৈতিক ও ভোটাধিকার কেড়ে নেয়া। তিনি জানান স্বাধীনতা বিরোধিদের জন্য পৃথিবীর ইতিহাসে অনেক রাষ্ট্রেই এমন নজির রয়েছে।
রোববার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১’ উপলক্ষ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে আয়োজিত ভার্চুয়ালি আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন বলেন, বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে বাঙালি জাতিকে মুছে দেয়ার চক্রান্ত করেছিল ঘাতকেরা কারণ তারা স্বাধীনতার বিপক্ষে ছিল। বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যায় যারা সামনে ছিল শুধু তাদের বিচার হয়েছে এবং কিছু কার্যকর হয়েছে কিন্তু এর নেপথ্যে যে দেশি বিদেশি যে চক্রান্ত জড়িত ছিল তাদের খুঁজে বেরকরে বিচারের ব্যবস্থা করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান। যদি দেশে মরোনত্তর এ্যাওয়ার্ড দেয়ার ব্যবস্থা থাকে তাহলে কোন ষড়যন্ত্রকারী মারা গেলেও তার যেন মরোনত্তর বিচার হয় তাহলে জাতি প্রকৃত চক্রান্তকারীদের পরিচয় জানতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ও সাবেক দুদক চেয়ারম্যান ড. ইকবাল মাহমুদ বলেন, ১৫ আগস্ট জাতির জন্য একটা লজ্জাজনক দিন। এই দিন যে কলঙ্কের তিলক জাতির কপালে লেপন হয়েছে তা প্রজন্ম থেকে প্রজন্ম বহন করতে হবে। এ কলঙ্ক থেকে জাতি কোনদিন মুক্তি পাবেনা। আমরা যদি সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রানে ধারণ করি এবং সেই আদর্শকে বাস্তবায়ন করার জন্য যার যার সামর্থ অনুযায়ী পদক্ষেপ গ্রহন করি তাহলেই হবে বঙ্গবন্ধুর প্রতি সত্যিকারের শ্রদ্ধা জ্ঞাপন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার ড. মোঃ মুঞ্জুর-ই- খোদা তরফদার এর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও আমস্ত্রিত অতিথিবৃন্দ।

আলোচনা অনুষ্ঠান শেষে ১৫ আগস্ট এ শাহাদৎ বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।





আর্কাইভ

জানা গেলো অপূর্বর তৃতীয় স্ত্রীর পরিচয়, প্রকাশ্যে ছবি
বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর: নেই চুরি-ডাকাতি, আছে পরিবেশ-স্বাস্থ্যগত সুরক্ষাও
উৎসুক জনতার ভিড়ের মাঝেই বিস্কুট খেতে খেতে বাসায় ঢুকলেন পরীমনি
চালের চা পানের উপকারিতা ও তৈরি পদ্ধতি
যৌথ সমঝোতায় বিদায় নিলেন উইলিয়ান
অর্জন ও পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে নিউজপোর্টাল চালু করলো পুলিশ
স্কুল শিক্ষার্থীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: স্বাস্থ্যের ডিজি
ওসি প্রদীপের জামিন নামঞ্জুর, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা