শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮

Natun Khabor
শনিবার ● ১৪ আগস্ট ২০২১
প্রচ্ছদ » আন্তর্জাতিক » জাতীয় শোক দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা
প্রচ্ছদ » আন্তর্জাতিক » জাতীয় শোক দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা
৩৯ বার পঠিত
শনিবার ● ১৪ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জাতীয় শোক দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক,নতুন খবর:

---
যথাযথ রাষ্ট্রীয় মর্যাদায় কাল (১৫ আগস্ট) পালিত হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ দিন উপলক্ষে ধানমন্ডি ৩২, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্যরা ও বিভিন্ন স্তরের জনসাধারণ। এ সময় সর্বসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিশেষ নির্দেশনা দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি-৩২-এর চারপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। অনুষ্ঠানে আসা অতিথিদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য ধানমন্ডি ৩২, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকায় চলাচলরত গাড়িচালক বা ব্যবহারকারীদের ১৫ আগস্ট (রোববার) ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত বিকল্প পথ ব্যবহারের অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, মিরপুর-গাবতলী থেকে আগত রাসেল স্কোয়ার-আজিমপুর অভিমুখী যাত্রীবাহী যানবাহন মানিকমিয়া অ্যাভিনিউ-ধানমন্ডি ২৭ থেকে ডানে মোড় নিয়ে শংকর-জিগাতলা-সায়েন্স ল্যাব হয়ে চলাচল করবে। নিউমার্কেট ও সায়েন্স ল্যাব থেকে আসা রাসেল স্কয়ার অভিমুখী যানবাহন ধানমন্ডি-২ নম্বর রোড থেকে বামে মোড় নিয়ে জিগাতলা-শংকর হয়ে চলাচল করবে। রেইনবো-এফডিসি থেকে আসা রাসেল স্কোয়ার অভিমুখী যাত্রীবাহী বাস সোনারগাঁও ক্রসিং থেকে বামে মোড় নিয়ে বাংলামটর দিয়ে শাহবাগ হয়ে চলাচল করবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের গমনাগমনের পথ মানিক মিয়া অ্যাভিনিউ-ধানমন্ডি ২৭ মেট্রো শপিংমল থেকে ডানে মোড় নিয়ে আহসানিয়া মিশন ক্রসিং থেকে বামে ৩২ নম্বরের পশ্চিম প্রান্তে পৌঁছাবে। ৩২ নম্বর ব্রিজের উত্তরের ১১ নম্বর রোডের উত্তর ও পশ্চিম প্রান্তে পতাকাবাহী, পিজিআর, এসএসএফ, ফায়ার সার্ভিস, বাহিনীর প্রধানসহ আইজিপি ও সিনিয়র সচিব বা সচিব পদমর্যাদার সব গাড়ি অবস্থান করবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জাতীয় শোক দিবসের কর্মসূচি চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। সম্মানিত নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় ডিএমপি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।





আর্কাইভ

জানা গেলো অপূর্বর তৃতীয় স্ত্রীর পরিচয়, প্রকাশ্যে ছবি
বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর: নেই চুরি-ডাকাতি, আছে পরিবেশ-স্বাস্থ্যগত সুরক্ষাও
উৎসুক জনতার ভিড়ের মাঝেই বিস্কুট খেতে খেতে বাসায় ঢুকলেন পরীমনি
চালের চা পানের উপকারিতা ও তৈরি পদ্ধতি
যৌথ সমঝোতায় বিদায় নিলেন উইলিয়ান
অর্জন ও পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে নিউজপোর্টাল চালু করলো পুলিশ
স্কুল শিক্ষার্থীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: স্বাস্থ্যের ডিজি
ওসি প্রদীপের জামিন নামঞ্জুর, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা