শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮

Natun Khabor
রবিবার ● ১ আগস্ট ২০২১
প্রচ্ছদ » আন্তর্জাতিক » পুরনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
প্রচ্ছদ » আন্তর্জাতিক » পুরনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ
২৬ বার পঠিত
রবিবার ● ১ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুরনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

 আন্তর্জাতিক ডেষ্ক,  নতুন খবরঃ

যারা এ সময়ে এসেও সেই পুরনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছেন, তাদের জন্য দুঃসংবাদইবটে। কারণ তাদের ফোনের সাইন-ইনসে সাপোর্ট করবে না সার্চ জায়ান্ট গুগল। এসব ফোনে সব ধরনের গুগল সেবা বন্ধ করে দেওয়া হচ্ছে।

 দিল্লিভিত্তিক টেলিভিশন চ্যানেল এনডিটিভির খবর বলছে, অ্যান্ড্রয়েডের ২.৩.৭ কিংবা তার চেয়েও আগের সংস্করণের গুগল সাইন-ইন করা যাবে না। ম্যাপ, ড্রাইভ, জিমেইল থেকে শুরু করে সব গুগল সেবাই এসব ফোনে অকার্যকর হয়ে পড়বে।

আগামাী ২৭ সেপ্টেম্বর থেকে নতুন এই পরিবর্তনের সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক এই সার্চ জায়ান্ট। এতে গুগল ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েডের সংস্করণ অন্তত ৩.০ হানিকম্বে হালনাগাদ করতে সুপারিশ করা হয়েছে। অর্থাৎ সেপ্টেম্বরের পর থেকে কেউ যদি গুগল ব্যবহার করতে চায়, তবে অ্যান্ড্রয়েডের সংস্করণ অন্তত ৩.০ হানিকম্পের ওপরে হতে হবে।

গুগল ব্যবহারকারীরা জিমেইল, গুগল সার্চ, গুগল ড্রাইভ, ইউটিউব ও অন্যানও সেবা তাদের ফোনে ব্যবহার করতে পারবেন। গুগলের নতুন পরিবর্তনে যারা ক্ষতিগ্রস্ত হতে পারেন, তাদের কাছে পাঠানো ইমেইলের একটি স্ক্রিনশট ৯টু৫গুগলে শেয়ার দেওয়া হয়েছে। সেখান থেকে এসব তথ্য জানা গেছে।

নতুন সিদ্ধান্তের ফলে অ্যান্ড্রয়েডের পুরনো সংস্করণ ব্যবহারকারীদের সংখ্যা সীমিত হয়ে আসবে। ব্যবহারকারীদের তথ্য-উপাত্ত সুরক্ষা দিতে ও গুগল অ্যাকাউন্টের নিরাপত্তা বজায় রাখতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২৭ সেপ্টেম্বরের পর থেকে অ্যান্ড্রয়েডের ২.৩.৭ সংস্করণ ব্যবহারকারীদের ফোনে ‘ইউজারনেম’ কিংবা ‘পাসওয়ার্ড’ ভুল দেখাতে শুরু করবে। ফোনে আপলোড করা গুগল অ্যাপ তারা ব্যবহার করতে পারবেন না।

সেকেল অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য নতুন এই সিদ্ধান্তকে সতর্কবার্তা হিসেবে দেখা হচ্ছে। এর অর্থ হচ্ছে, হয় আপনারা সফটওয়্যার হালনাগাদ করেন, নতুবা ফোন বন্ধ করে রাখেন।

এরপর থেকে তারা ফোনে নতুন কোনো ইমেইল অ্যাড্রেস, ইউটিউব ও ম্যাপও খুলতে পারবেন না। পাসওয়ার্ড পরির্তনের সুযোগ থাকবে না। এমন কিছু করতে গেলেই তাতে ভুল দেখাবে। এমনকি ফ্যাক্টরি রিসেট দিয়েও কোনো লাভ হবে না।





আর্কাইভ

জানা গেলো অপূর্বর তৃতীয় স্ত্রীর পরিচয়, প্রকাশ্যে ছবি
বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর: নেই চুরি-ডাকাতি, আছে পরিবেশ-স্বাস্থ্যগত সুরক্ষাও
উৎসুক জনতার ভিড়ের মাঝেই বিস্কুট খেতে খেতে বাসায় ঢুকলেন পরীমনি
চালের চা পানের উপকারিতা ও তৈরি পদ্ধতি
যৌথ সমঝোতায় বিদায় নিলেন উইলিয়ান
অর্জন ও পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে নিউজপোর্টাল চালু করলো পুলিশ
স্কুল শিক্ষার্থীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: স্বাস্থ্যের ডিজি
ওসি প্রদীপের জামিন নামঞ্জুর, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা