শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১ আশ্বিন ১৪২৮

Natun Khabor
রবিবার ● ১ আগস্ট ২০২১
প্রচ্ছদ » আওয়ামী লীগ » রাজাকারকে মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্তের অভিযোগ
প্রচ্ছদ » আওয়ামী লীগ » রাজাকারকে মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্তের অভিযোগ
৩৭ বার পঠিত
রবিবার ● ১ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাজাকারকে মুক্তিযোদ্ধার তালিকায় অন্তর্ভুক্তের অভিযোগ

নতুন খবরঃ ডেষ্ক

রাজাকার ও পুত্রকে মুক্তিযোদ্ধা, মেয়েকে বীরাঙ্গনা হিসেবে তালিকায় অন্তর্ভুক্তের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছে জেলার পীরগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল।

শনিবার (৩১ জুলাই) দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগ করেন কাউন্সিলের নেতারা।

এ সময় পীরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার ইব্রাহিম খান লিখিত অভিযোগ পাঠ করে বলেন, গত ১৪ মার্চ জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল জামুকার ৭৩ তম সভায় এলাকার চিহ্নিত ও আলোচিত রাজাকার আলবদর বাহিনীর সদস্য ডা. মনির উদ্দিন চৌধুরীকে মরণোত্তর শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে গেজেট ভুক্তির সুপারিশ করা হয়। এছাড়া একই সভায় তার মেয়ে সুফিয়া বেগমকে মরণোত্তর মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা হিসেবে তালিকাভুক্ত করে গেজেট প্রকাশ করা হয়।

 

অন্যদিকে, যাচাই বাছাই ছাড়াই মনির উদ্দিন চৌধুরীর পুত্র সামস উদ্দিনকে মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত করেন। যা উপজেলা মুক্তিযুদ্ধের অপমান করা হয়েছে। এছাড়া সাবেক কমান্ডার প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে তালিকায় থাকলেও ২০০০ সাল থেকে বিনা কারণে সরকারি সুযোগ সুবিধা বন্ধ করে দিয়েছে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়।

 

অবিলম্বে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত হওয়া রাজাকার ও বীরাঙ্গনার নাম বাতিল এবং সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারের সুযোগ সুবিধা প্রদান করা না হলে কঠোর আন্দোলন করার হুঁশিয়ারি উচ্চারণ করেন মুক্তিযোদ্ধারা।

 

সংবাদ সম্মেলনে বক্তারা আরও বলেন, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় জেলা কিংবা উপজেলা মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কমিটিকে মূল্যায়ন না করেই এসব কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। এতে প্রকৃত মুক্তিযোদ্ধাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। যদি মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে রাজাকার ও পরিবারের সন্তানদের নাম বাতিল করা না হয় তাহলে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মন্ত্রীসহ কর্মকর্তাদের বিরুদ্ধে অবস্থা নেওয়া হবে।

 

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৩ আসনের সংসদ জাহিদুর রহমান, সাবেক সংসদ সদস্য এমদাদুল হক পৌর মেয়র ইকরামুল হক, পীরগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কৃষ্ণ মোহন রায় ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব প্রমুখ।





আর্কাইভ

জানা গেলো অপূর্বর তৃতীয় স্ত্রীর পরিচয়, প্রকাশ্যে ছবি
বিশ্বের সবচেয়ে নিরাপদ শহর: নেই চুরি-ডাকাতি, আছে পরিবেশ-স্বাস্থ্যগত সুরক্ষাও
উৎসুক জনতার ভিড়ের মাঝেই বিস্কুট খেতে খেতে বাসায় ঢুকলেন পরীমনি
চালের চা পানের উপকারিতা ও তৈরি পদ্ধতি
যৌথ সমঝোতায় বিদায় নিলেন উইলিয়ান
অর্জন ও পজিটিভ বাংলাদেশকে তুলে ধরতে নিউজপোর্টাল চালু করলো পুলিশ
স্কুল শিক্ষার্থীদের টিকার বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: স্বাস্থ্যের ডিজি
ওসি প্রদীপের জামিন নামঞ্জুর, স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা