বড় পর্দায় জাবিনা তৌফা…

আহমেদ সাব্বির রোমিও।।
বড় পর্দায় নাম লেখানো অভিনয় শিল্পী জাবিনা তৌফা, বলেন ” আমি কোনো চরিত্রকেই ছোট করে দেখিনা। চরিত্রের গুরুত্ব আছে এমন সব ধরনের কাজেই আমি অভিনয় করতে আগ্রহী। নায়িকা নয়, আমি চাই একজন সফল অভিনেত্রী হতে । যদিও কমল সরকার পরিচালিত “পাগলামি” ও মুহাম্মদ জাকির খান পরিচালিত ‍”স্বপ্নের মাঝে তুমি ” এই দুই ছবিতেই নায়িকা তকমাটি তার নামের আগে ইতিমধ্যেই লেগে গেছে। নায়িকা হিসাবেই বড় পর্দায় শুরু হলো তার পথ চলা । চাঁপাইনবাবগেঞ্জর মেয়ে তৌফার রাজশাহীর সাংস্কৃতিক কেন্দ্রে শিশু মঞ্চ থিয়েটারের মধ্যে দিয়েই অভিনয়ে হাতেখড়ি ২০১০ সালে। তারপর ধীরে ধীরে পথ চলা। টানা ছয় বছর বিভিন্ন মঞ্চ নাটকে কাজ করেছেন তিনি । ২০১৬ সালে ঢাকায় এসে প্রথমে কিছু ফটোসেশনের কাজ করেন এই অভিনয় শিল্পী ।
২০১৬ সালেই নজরুল কোরাইশী পরিচালিত খণ্ড ” ফালতু” তে প্রথম টিভি পর্দার সামনে আসেন এই অভিনেত্রী। নাটকটি প্রচার হয় মাছরাঙা টেলিভিশনে। নাটকটিতে তিনি একজন অফিস স্টাফের চরিত্রে অভিনয় করেন। এরপর নজরুল কোরাইশী পরিচালিত কিছু সরকারী উন্নয়নমূলক টিভি স্পট, টিভিসি, ধাবাহিক ডকুমেন্টারিতে সুযোগ পান অভিনেত্রী তৌফা যা বিটিভিসহ ১৫টি চ্যানেল প্রচার হয়েছিলো ।
‘বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেসন’-এর টিভি স্পট, ‌’আই ই এম’ ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রযোজিত তথ্যমূলক ধারাবাহিক নাটক ”ভাবনাহীন সুখী জীবন” এ’ কেন্দ্রীয় চরিত্রেও অভিনয় করেন এই সম্ভাবনাময় অভিনেত্রী । এরপর একে একে ছোট পর্দাই অভিনয় করেন পরিচালক জুয়েল শরিফের বিটিভিতে প্রচারিত নাটক “শুটিং”, রাশেদা আক্তার লাজুক পরিচালিত “ভ্যালেনটাইন ডে'” র বিশেষ নাটক *তুমি ছাড়া ইম্পসিবল ” জি এম সৈকত পরিচালিত বৈশাখী টিভির ধারাবাহিক নাটক “লেডি গোয়েন্দা”,একই পরিচালকের এটিএন বাংলা চ্যানেলের মেগা ধারাবাহিক নাটক ” ডিবি “তে অভিনয় করেন এই অভিনেত্রী । এখন বৈশাখী টেলিভিশনে সাজ্জাদ হোসেন দুদুল পরিচালিত ধারাবাহিক নাটক ছায়াবিবিতে ময়না”র চরিত্রে অভিনয় করছেন তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *