মাদকবিরোধী ক্রসফায়ার নিয়ে প্রশ্ন উঠেছে : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি।।
বিএনপি মাদকবিরোধী অভিযান চায় তবে সেটা অরাজনৈতিক হতে হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্রসফায়ারের মাধ্যমে নয়; বরং আইনের মাধ্যমে এই সমস্যার সমাধান করতে হবে।

আজ বুধবার সাকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘মাদকবিরোধী অভিযানে সরকার যেভাবে এটাকে প্রয়োগ করছে এ ব্যাপারে এরই মধ্যে আপনার সিভিল সোসাইটিতে, রাজনীতিক মহলে এবং দেশের মানুষের মধ্যে কিছু কিছু প্রশ্ন সৃষ্টি হয়েছে। এমন একটা সময়কে বেছে নেওয়া হয়েছে যে সময়টা আগামী নির্বাচন আছে সামনে, দ্বিতীয়ত হচ্ছে- এটা হচ্ছে সরকারের শেষ বছর।’

‘এই সময়ে কোনো যুদ্ধ ঘোষণা করা হয়েছে এ রকম একটা অবস্থা চলছে। আপনারা নিশ্চয়ই লক্ষ্য করে দেখেছেন যে, বিভিন্ন জায়গায় অল্প দিনের মধ্যে প্রায় ৩০ জনকে এই ক্রসফায়ারের নামে হত্যা করা হয়েছে। আজকে সারা বাংলাদেশে এইটা নিয়ে একদিকে যেমন একটা প্যানিক তৈরি হয়েছে আরেকদিকে তৈরি হয়েছে যে এটার উদ্দেশ্যটা কী?’

সরকার বিরোধীপক্ষকে নির্মূল করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা। বিএনপিও মাদকবিরোধী অভিযান চায় তবে সেটাই অরাজনৈতিক হতে হবে বলে মন্তব্য করেন তিনি। আইনের আওতায় এনে অভিযুক্তদের শাস্তি দেওয়ার দাবি জানান মির্জা ফখরুল।

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে সরকার গোলকধাঁধার মধ্যে ফেলেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, গাজীপুরের পুলিশ সুপার আওয়ামী লীগের মানুষ হিসেবে পরিচিত। তাঁকে বহাল রেখে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়াকে কারাগারে রেখে জাতীয় সংসদ নির্বাচন হতে পারে না। তাঁকে মিথ্যা, সাজানো মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। সরকার তাঁকে জামিন দিতে গড়িমসি করছে।’

এ সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, দেশে গণতন্ত্র নেই। সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে চলছে বলে অভিযোগ করেন তিনি।

এ সময় জেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *