নাজিব রাজাকের বাড়িতে পুলিশের তল্লাশি

আন্তর্জাতিক ডেস্ক।।
নির্বাচনে হেরে যাওয়ার সপ্তাহখানেক পর মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। গতকাল বুধবার রাতে নামাজ পড়ে বাসায় ফেরার পর পুলিশ নাজিবের বাসায় প্রবেশ করে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, রাত বাড়ার সঙ্গে সঙ্গে বিপুল পরিমাণ পুলিশের গাড়ি নাজিবের বাসার সামনে ঘুরতে দেখা যায়।

দ্য নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকার প্রতিবেদনে বলা হয়, পুলিশ তল্লাশির বিষয়টি নিশ্চিত করেছে। কিন্তু বিস্তারিত কোনো তথ্য পুলিশ জানায়নি।

তল্লাশি অভিযান চলে প্রায় ছয় ঘণ্টা। পুলিশ কর্মকর্তারা বাড়ি থেকে বড় বড় ব্যাগ বের করে আনেন এবং সেগুলো গাড়িতে তোলেন।

নাজিবের আইনজীবী হারপাল সিং গ্রেওয়াল জানান, এ তল্লাশি অভিযানটি সম্ভবত অর্থ জালিয়াতির অভিযোগে চালানো হতে পারে। অভিযোগ প্রমাণ করার মতো তেমন কিছু তারা খুঁজে পায়নি।
আইনজীবী হারপাল জানান, হাতব্যাগসহ ব্যক্তিগত কিছু জিনিস নিয়ে গেছে পুলিশ। নাজিবকে গ্রেপ্তার করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের (পুলিশের) এমন কোনো উদ্দেশ্য আছে বলে মনে হয় না।

কুয়ালালামপুরে নাজিবের আরেক অ্যাপার্টমেন্টেও বিপুলসংখ্যক পুলিশকে দেখা যায়। এ ব্যাপারে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ নাজিবের দুর্নীতির তদন্ত পুনরায় চালু করার কথা বলেছিলেন। যদিও নাজিব নিজেকে নির্দোষ দাবি করে আসছেন।

গত ৯ মে নির্বাচনে হেরে যাওয়ার পর সাবেক এ প্রধানমন্ত্রী ও তাঁর স্ত্রীর দেশের বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *