বিশ্ব একাদশের প্রীতি ম্যাচে সাকিব-তামিম

স্পোর্টস ডেস্ক।।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি মাসের শেষে বিশ্ব একাদশ মুখোমুখি হবে একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচে। সে ম্যাচে বিশ্ব একাদশের নয়জন ক্রিকেটারের নাম জানা গেলেও বাকি ছিল দুই জন। দুই কিউই ক্রিকেটার মিচেল ম্যাকগ্লেনাহান ও লুক রঙ্কিকে দিয়েই আইসিসি পূরণ করল তাঁদের একাদশ।
ক্যারিবীয় বোর্ড আগেভাগেই দল ঘোষণা করলেও আইসিসিকে একাদশ ঘোষণা করতে নিতে হয়েছে সময়। কেননা, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ব্যস্ত সময় কাটিয়ে ক্রিকেটারদের সবাই দিতে পারবেন না সময়। তাই একটু সময় নিয়েই আইসিসি ঘোষণা করেছে একাদশ।
আইসিসির দলে বাংলাদেশ থেকে খেলছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এছাড়া পাকিস্তান, ভারত ও নিউজিল্যান্ড থেকে দুজন, ইংল্যান্ড থেকে একজন, শ্রীলঙ্কা থেকে একজন ও আফগানিস্তান থেকে একজন করে ক্রিকেটার নামবেন উইন্ডিজদের বিপক্ষে। ইংলিশ ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগান থাকছেন বিশ্ব একাদশের নেতৃত্বে।
সামুদ্রিক ঝড় মারিয়া ও ইরমায় ক্ষতিগ্রস্ত হয়েছে ওয়েস্ট ইন্ডিজের পাঁচ স্টেডিয়াম। ক্রিকেটের অন্যতম ঐতিহ্যবাহী এই দেশটির এমন প্রতিকুল অবস্থায় পাশে দাঁড়িয়েছে আইসিসি। এই প্রীতি ম্যাচ থেকে সংরহকৃত সকল অর্থ দিয়ে দেয়া হবে স্টেডিয়ামগুলোর পুনর্বাসনে।
একাদশে ডাক পাওয়া বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররাও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ক্যারিবীয়দের সহায়তায় হাত বাড়িয়ে দিতে পেরে। আগামী ৩১ মে লর্ডসে মাঠে গড়াবে ‘হ্যারিকেন রিলিফ টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ ম্যাচটি।
ক্যারিবীয়দের বিপক্ষে প্রীতি ম্যাচের বিশ্ব একাদশ: সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইয়ন মরগান(অধিনায়ক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, লুক রঙ্কি, মিচেল ম্যাকগ্লেনাহান, থিসারা পেরেরা ও রশিদ খান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *