সেরা শিশুশিল্পীর সম্মাননা পেল মম

আহমেদ সাব্বির রোমিও।।
গত বছরের শেষের দিকে ইউটিউবের বাজনাবিডির চ্যানেলে প্রকাশিত হয় রোহিঙ্গাদের নিয়ে শিশুশিল্পী আতিকা রহমান মম’র ‘রোহিঙ্গা’ শীর্ষক গানের ভিডিও। দর্শক ও বোদ্ধাদের দৃষ্টি আকর্ষণ করে গানটি। এবার সেই গানটির জন্য ৩ মে বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমীতে বাংলার সংগীত আয়োজিত অনুষ্ঠানে সেরা শিশুশিল্পীর সম্মাননা পেল আতিকা রহমান মম। মম’র হাতে সম্মাননা স্মারক তুলে দেন অর্থ মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব ও বিশিষ্ট অভিনেতা পীরজাদা হারুন উর রশীদ।
সেরা শিশুশিল্পীর সম্মাননা পাওয়া প্রসঙ্গে আতিকা রহমান মম বলেন, যে কোন সম্মাননা ও পুরস্কারই মূলত তার কাজের স্বীকৃতি। রোহিঙ্গা গানের জন্য বাংলার সংগীত স্টার অ্যাওয়ার্ডটিও আমার জন্য তেমনই একটি সম্মানের বিষয়। যারা আমাকে সম্মানিত করলেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। ভবিষ্যতে যেন আরো ভালো গান করতে পারি সেজন্য সকলের নিকট দোয়া চাই।
প্রসঙ্গত, গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘রোহিঙ্গা’ গানটির সুর-সংগীত করেছিলেন কিসলু আহমেদ। আর গানটির ভিডিও নির্মাণ করেছিলেন মো. আতিকুর রহমান। রোহিঙ্গা গানের ভিডিও লিংক: < https://www.youtube.com/watch?v=mUN05UwdUyE>
উল্লেখ্য, মম বর্তমানে ৭ম শ্রেণির ছাত্রী। বেশ ছোটবেলা থেকেই নিয়মিত গান করছেন শিশুশিল্পী মম। এ পর্যন্ত বেশ কিছু গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ২০১৩ সালে দেশাত্মবোধক গান ‘শোন শোন বাংলাদেশ’-এর মাধ্যমে আলোচনায় আসেন মম। তার গাওয়া আরো কিছু গানের মধ্যে উল্লেখযোগ্য সময়ের সিঁড়ি বেয়ে, আমি শিশু হয়ে থাকব মাগো, যেতে দাও আমাকে যেতে দাও, ছোট্ট বেলায় তুই আমার হাতে প্রভৃতি। মনিরুজ্জামান মনির, গাজী মাজহারুল আনোয়ারের মতো স্বনামধন্য গীতিকারদের পাশাপাশি ফরিদ আহমেদ, আহমেদ কিসলু, আলী হোসেনের মতো খ্যাতিমান সুরকারদের সুরেও গান গেয়েছেন মম। তার গানের বিভিন্ন ভিডিওতে মডেল হয়েছেন ওমর সানি, বাঁধন, রিয়াজ, আমিন খান, সম্রাটসহ স্বনামধন্য তারকারা। গানের পাশাপাশি ছোটপর্দাতেও অভিনয় করেন মম। পাশাপাশি বিজ্ঞাপনচিত্র ও চলচ্চিত্রেও তার সরব উপস্থিতি রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *