‘বঙ্গবন্ধুকে’ নিয়ে পরিবেশিত গানে রানার্স আপ আনিসা আনজুম

বিনোদন প্রতিবেদক।।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা আয়োজিত জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগীতা-২০১৮তে বঙ্গবন্ধুকে নিয়ে পরিবেশিত গানে রানার্স আপ হয়েছে আনিসা আনজুম। সে এই প্রতিযোগিতায় গত ১৬ মার্চ ঢাকা বিভাগে প্রায় দু’হাজার প্রতিদ্বন্ধির মধ্যে খ বিভাগ থেকে প্রথম এবং দেশাত্ববোধক গানে দ্বিতীয় হয়েছিলো।গত ১৭ মার্চ এ দুটি বিভাগে সারা দেশের ৬৪টি জেলা থেকে আগত প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিদের নিয়ে চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সারাদেশের ৫হাজার প্রতিযোগির মধ্য থেকে কেন্দ্রীয় পর্যায়ের চুড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ১৬৫ জন। রাজধানীর মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয়ের সম্মেলন কক্ষে গত ১৮ মার্চ এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এসব বিজয়ীদের হাতে ক্রেষ্ট তুলে দেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূইয়া। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শিরিন আকতার অনুষ্টানে সভাপতিত্ব করেন।

উল্লেখ্য আনিসা আনজুম এর জন্ম ২০শে নভেম্বর ২০০৭। তার গ্রামের বাড়ি সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলা সদরের ইসমাইলপুর গ্রামে। তার দাদা মরহুম উম্মৎ আলী’র বাড়ী একই উপজেলা’র ঈশ্বরীপুর ইউনিয়নের বংশীপুর গ্রামে। আনিসা আনজুমের বাবা আবু বকর বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের গীতিকার ও সুরকার এবং ঢাকা থেকে প্রকাশিত “নয়াবার্তা” পত্রিকার সম্পাদক। তার মা আনোয়ারা পারভীন দৈনিক কালবেলা পত্রিকার সিনিয়র রিপোর্টার।
বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) তে আনিসা আনজুম এর গাওয়া গান ২০১৪ সালের ১৯ অক্টোবর তারিখে প্রথম প্রচারিত হয় । বাংলাদেশ টেলিভিশনের প্রযোজক শাহীদা আমীনের প্রযোজনা ও নিভিয়া নেহেরিন এর গ্রন্থনায় নির্মিত ‘আমাদের দাও সুন্দর দিন’ শীর্ষক অনুষ্ঠানে সে সময় সাত বছর বয়সী আনিসা আনজুম মাকে নিয়ে লেখা একটি গান পরিবেশন করেন। গানটির গীতিকার ও সুরকার, ছিলেন তার বাবা আবু বকর। এরই মধ্যে আনিসা আনজুম বিটিভিতে পরিবেশন করেছে ২৪টি গান। এই ২৬টি গানের মধ্যে ২৪টি গান লিখেছেন ও সুর করেছেন তার বাবা আবু বকর। বাকি দু’টির একটি হলো নজরুল গীতি অন্যটি রবীন্দ্র সংগীত। আনিসা আনজুম রাজধানীর কাকরাইলস্থ উইল্স লিট্ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণীর ইংলিশ ভার্সনের ছাত্রী। সে ঐতিহ্যবাহী শিশু সংগঠন কেন্দ্রীয় খেলাঘর এর সাথে সংযুক্ত। শিশু শিল্পী আনিসা আনজুম সকলের কাছে দোয়া প্রার্থী।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *