তফসিল ঘোষণার আগে নির্বাচন পদ্ধতি ঠিক করতে হবে : ফখরুল

স্টাফ রিপোর্টার ।।
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের পদ্ধতি ঠিক না করে তফসিল ঘোষণা করা হলে কোনো দল মেনে নেবে না। তাই তফসিল ঘোষণার আগে কোন পদ্ধতিতে নির্বাচন হবে তা ঠিক করতে হবে।
বুধবার (২ মে) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। দলের সহযোগী সংগঠন শ্রমিক দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ফুল দেন মির্জা ফখরুল। এরপর জিয়ার মাজার জিয়ারত করেন তিনি।
নির্বাচন কমিশনের সমালোচনা করে এসময় তিনি বলেন, ‘নিজেদের পছন্দের লোক দিয়ে সরকার এই নির্বাচন কমিশন গঠন করেছে। তারা সরকারের নির্দেশে কাজ করছে। এই সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে না।’
গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন অতীতের নির্বাচনের মতো হবে উল্লেখ করে এসময় মির্জা ফখরুল আরও বলেন, ‘গাজীপুর সিটি কর্পোরেশনে কি ঘটছে দেশবাসী তা জানে। সেখানে পুলিশ প্রশাসন প্রতিনিয়ত বিএনপি ও ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেফতার করছে। গাজীপুরের পুলিশ প্রশাসনের বদলি করার দাবি জানানো হয়েছিলো, কিন্তু তা বাস্তবায়িত হয়নি।’
তিনি বলেন, আওয়ামী লীগ বরাবরই মূল রাজনৈতিক দলকে বাদ দিয়ে জনগণের ভোটের ন্যূনতম অধিকার কেড়ে নিয়েছে। তারা এখন বিশ্বস্বীকৃত স্বৈরাচারী সরকার। সেই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। সরকারের নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশন সংসদীয় আসনের সীমানায় পরিবর্তন এনেছে বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *