শায়েস্তাগঞ্জে পুলিশ-অটোরিকশা শ্রমিক সংঘর্ষ, আহত ৩০

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নসরতপুরে সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন পুলিশসহ অন্তত ৩০ জন শুক্রবার (২৭ এপ্রিল) বেলা সোয়া ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-সিলেটে মহাসড়কে অটোরিকশা চলাচল করলে বন্ধ রাখার নির্দেশ দেয় পুলিশ। এর প্রতিবাদে শুক্রবার অটোরিকশা সংগঠনের শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মহাসড়কে অবস্থান নেয়। এ সময় পুলিশ তাদের সড়ে যেতে বললে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বাংলানিউজকে জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে চলাচল করলে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ৫টি অটোরিকশা আটক করে পুলিশ। পরে অটোরিকশা শ্রমিক ও মালিকদের পক্ষ থেকে সেগুলো ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়। পুলিশ অটোরিকশা ছেড়ে না দেওয়ায় শুক্রবার সকালে শ্রমিকরা নসরতপুর মোড়ে মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের নিষেধ করে। এর জের ধরে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ আহত হয়েছেন বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, সংঘর্ষে কমপক্ষে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *