মক্কায় জমি উপহার পাচ্ছেন সালাহ!

স্পোর্টস ডেস্ক
‘মিশরীয় রাজা’ মোহাম্মদ সালাহ এক কথায় ‘রাজত্ব’ই করছেন বর্তমান ইংলিশ ফুটবলে। ভক্তদের মতে, পুরো ইউরোপের রাজদণ্ডটা হাতে উঠতেও খুব বেশি দিন অপেক্ষা করতে হবে না তার। একদিন হয়তো সালাহর পায়ের যাদুতে ইতিহাসই গড়ে ফেলবে লিভারপুল।

দিনে দিনে তার অনন্য সব কীর্তি ফুটবলপ্রেমীদের ভাসাচ্ছে আনন্দের জোয়ারে। সালাহর কৃতিত্বে মুগ্ধ সৌদি সরকারও। সেজন্য কিছুদিন আগে ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা ফুটবলারের পুরস্কার জেতা এই ফুটবলারকে মক্কার পবিত্র মসজিদুল হারামের পাশেই এক খণ্ড জমি দেওয়ার কথা ভাবছে সৌদি।

সালাহ একজন দুরন্ত ক্রীড়াবিদের পাশাপাশি সঠিকভাবে ইসলাম ধর্ম পালনকারীও। আর তার এই গুণে মুগ্ধ হয়েই মক্কা মিউনিসিপ্যালিটির ভাইস প্রেসিডেন্ট ফাহাদ আল রওকি এই পুরস্কারের ঘোষণা দিয়েছেন।

সৌদির একটি পত্রিকার বরাত দিয়ে জনপ্রিয় একটি ব্রিটিশ সংবাদমাধ্যম এই খবরটি দিয়ে করেছে। ওই সংবাদমাধ্যমকে ফাহাদ রওকি বলেছেন, ‘আমাদের এখানে জমি দেওয়ার বিভিন্ন কারণ আছে। সৌদি নিয়মানুসারে (মিশরীয়) অধিনায়ক সালাহকে কী ধরনের জমি দেওয়া হবে সেটা নিশ্চিত করতে হবে। যদি সৌদি নিয়ম অনুসারে জমি দেওয়ার কোনো সুযোগ থাকে, তাহলে মসজিদুল হারামের ঠিক বাইরেই সালাহের জন্য একখণ্ড জমির স্থান নির্ধারণ করা হবে। কিংবা, সৌদি সরকারের নিয়মানুসারে জমি দেওয়া না যায়, তাহলে মোহাম্মদ সালাহর নামে একটি মসজিদ নির্মাণ করা হবে।’

মক্কা মিউনিসিপ্যালিটির ভাইস প্রেসিডেন্ট বলেন, ‘এই মিশরীয় যুক্তরাজ্যে ইসলামের একজন অসাধারণ দূত। তার জন্য আমাদের এই অবস্থান মুসলিম তরুণ প্রতিভাদের এগিয়ে আসার ক্ষেত্রে অনুপ্রেরণা সৃষ্টি করবে।’

তবে মক্কায় জমি পাওয়ার আরও একটি পথ খোলা আছে সালাহর সামনে। যদি তিনি নিজে থেকে জমির জন্য আবেদন করেন, তখন তার কাছে জমি বিক্রি করা হবে।

লিভারপুলের হয়ে নিজের প্রথম মৌসুমেই ফুটবল দুনিয়ায় হইচই ফেলে দিয়েছেন সালাহ। উয়েফার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টেই তার স্বীকৃতি দেওয়া হয়েছে। এখন পর্যন্ত লিভারপুলের হয়ে ৪৭ ম্যাচ খেলে করেছেন ৪৩ গোল এবং ১৩টি করেছেন অ্যাসিস্ট। য় জমি উপহার পাচ্ছেন সালাহ!

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *