অঙ্গভঙ্গি বলে দেবে সে আপনার প্রতি আগ্রহী কিনা

লাইফস্টাইল ডেস্ক
যদিও কথা বলে, মুখে নয় কাজে পরিচয়। তবে প্রেম ভালোবাসা প্রকাশের ক্ষেত্রে মুখের চাইতে হাবভাবে প্রকাশটাই বেশি প্রেমময়।

সম্পর্কবিষয়ক ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ‘সে’ আপনার প্রতি কতটা আগ্রহী তা যাচাই করার কিছু লক্ষণ সম্পর্কে ধারণা দেওয়া হল।

তার হাসি: পরেরবার বিশেষ মানুষটির সঙ্গে দেখা করতে গেলে তার দাঁতের দিকে খেয়াল রাখুন। তার হাসিতে কি চকমকে ভাব আছে নাকি সে মুচকি হেসেই সারা। প্রথম লক্ষণটির অর্থ হল সে আপনাকে নিয়ে খুশি এবং এটা খুব ভালো একটা লক্ষণ।

তার চোখ: যখন দুজনে একসঙ্গে কথা বলেন, তখন কি সে আপনার দিকে তাকিয়ে থাকে? গবেষণায় দেখা গেছে, কথা বলার সময় তাকিয়ে থাকা সেই ব্যক্তির প্রতি আগ্রহ প্রকাশ করে।

তার পা: সঙ্গী যদি আপনার সামনে পা ছড়িয়ে বসে তাহলে তা একটা ভালো লক্ষণ। কোন মিটিং বা সাক্ষাৎকারে নিশ্চয়ই কেউ পা ছড়িয়ে বসে না। সুতরাং, সঙ্গী যদি আপনার সামনে পা ছড়িয়ে বসে তাহলে বুঝতে হবে সে আপনার প্রতি আগ্রহী ও স্বস্তী বোধ করে।

শরীরের উপরের অংশ: এটা খুবই সহজ একটা বিষয়। যদি কোনো ব্যক্তি কথা বলার সময় আপনার দিকে ঝুঁকে থাকে, তাহলে বুঝতে হবে সে কেবল আপনার কথার প্রতি নয় আপনার প্রতিও আগ্রহী।

তার চোখের তারা: এটা যাচাই করা বেশ কঠিন। কারণ এজন্য বাড়তি মনযোগের প্রয়োজন। আপনাকে দেখে যদি তার চোখের তার চকমক করে ওঠে তাহলে বুঝতে হবে সে আপনাকে খুব পছন্দ করে। চিকিৎসা-বিজ্ঞান বলে, মানুষের চোখের তারা কোনো আলোতে অথবা বাইরের কোনো কিছু দেখে উদ্দীপিত হয় তখন চকচক করে ওঠে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *